আইডি কার্ড বিতরণের সম্ভাব্য তারিখ কবে জানা যাবে? দেখে নিন আপনার উপজেলার তারিখ

ভোটার আইডি কার্ড বিতরণের সম্ভাব্য তারিখ কবে ঘোষণা করা হয়েছে তা আজকের এই পোস্ট থেকে জেনে নিন। বাংলাদেশ নির্বাচন কমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তা এ বিষয়ে জানিয়ে দিয়েছেন যে আপনাদের আইডি কার্ড কত তারিখে বিতরণ করা হতে পারে। তবে নির্দিষ্ট তারিখ প্রদান করলেও এই তারিখের সঙ্গে প্রত্যেকটি এলাকার কতটুকু মিল রেখে প্রদান করা হবে তা এলাকার উপরে নির্ভর করছে।

তবে যাই হোক আপনি যখন আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন সেহেতু শেষ পর্যন্ত এই পোস্ট পড়ার মাধ্যমে জেনে নিন ভোটার আইডি কার্ডের প্রদান করার তারিখ কত দেওয়া হয়েছে। তাহলে আপনারা সেই অনুযায়ী ভোটার আইডি কার্ড সংগ্রহ করতে পারবেন এবং এটি দিয়ে আপনার দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ প্রাতিষ্ঠানিক কাজগুলো সম্পাদন করতে পারবেন।

যারা বেশ কয়েক বছর আগে থেকে ভোটার আইডি কার্ডের জন্য তথ্য নিবন্ধন করছেন এবং এখন পর্যন্ত ভোটার আইডি কার্ড হাতে পাননি তাদের জন্য হয়তো ভোটার আইডি কার্ড সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে অনেক ঝামেলা হয়ে থাকছে। এক্ষেত্রে আপনার ভোটার আইডি কার্ডের কি অবস্থা অথবা ভোটার আইডি কার্ডের স্ট্যাটাস চেক করার যাবতীয় নিয়ম আমাদের ওয়েবসাইটের অন্য পোস্টে আলোচনা করা হয়েছিল।

আইডি কার্ড বিতরণের সম্ভাব্য তারিখ কবে জানা যাবে

আইডি কার্ড অনলাইন কপি ২ মিনিটে ডাউনলোড করে নিন

তাছাড়া যাদের জরুরী ভিত্তিতে ভোটার আইডি কার্ড প্রয়োজন তাদেরকে অনলাইনে মাধ্যমে কিভাবে স্মার্ট ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে হয় সে বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছিল। যেহেতু আপনি সেই তথ্যগুলো অনুসরণ করে আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করেছেন অথবা স্মার্ট রেগুলার আইডি কার্ড পাওয়ার জন্য তথ্য আপডেট করেছেন সেহেতু আপনারা হয়তো এই নিয়ম অনুসরণ করার মাধ্যমে সফল হয়েছেন।

কিন্তু আপনাদের এলাকায় কখন ভোটার আইডি কার্ড প্রদান করা হবে তা নির্দিষ্ট করে এখন পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। যদিও স্মার্ট ভোটার আইডি কার্ড দ্রুত প্রদান করার কথা বলা হয়েছিল তারপরও দেখা যাচ্ছে যে অনেক এলাকার ভোটার আইডি কার্ড এখন পর্যন্ত বিতরণ বা বন্টন করা হয়নি।

আইডি কার্ড চেক করুন অনলাইনে

স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরনের সময়সূচী

এনআইডি কার্ডের PDF ফাইল ডাউনলোড

সে ক্ষেত্রে আপনাদেরকে ধৈর্য ধারণ করার কথা বলা হচ্ছে এবং আমরা যখন কাউন্সিলরের থেকে এলাকাভিত্তিক ভোটার আইডি কার্ড কবে প্রদান করা হতে পারে এ বিষয়ে খোঁজ নিচ্ছি তখন তারা বলছে যে আগামী জাতীয় নির্বাচনের আগে এগুলো প্রদান করার সম্ভাবনা খুবই কম। যেহেতু অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ড প্রদান করা হচ্ছে এবং সফট কপি দিয়ে গুরুত্বপূর্ণ কাজগুলো সম্পাদন করা যাচ্ছে সেহেতু এ বিষয়ে খুব একটা গুরুত্বপূর্ণ প্রদান করা হচ্ছে না।

স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরনের সময়সূচী দেখে নিন আপনার উপজেলায় কবে দিবে

তাছাড়া অনলাইনের ভিত্তিতে আপনারা যদি ভোটার আইডি কার্ড ডাউনলোড করে নেন এবং সেটি দিয়ে যেকোনো কাজ করতে পারেন তাহলে কোন সমস্যার বিষয়ে এখানে দেখছি না। তারপরেও অনেকেই চান ভোটার আইডি কার্ডের সম্ভবত তারিখ ঘোষণা করা হলে নির্দিষ্ট দিনে এলাকায় উপস্থিত থেকে এটি সংগ্রহ করবেন এবং গুরুত্বপূর্ণ কাজগুলোতে স্মার্ট ভোটার আইডি কার্ডের অরজিনাল কপি প্রদর্শন করতে পারবেন।

Check Date Service Nidw gov bd

তাই এ বিষয়ে আপনারা যদি আপনাদের এলাকার কাউন্সিলর এবং উপজেলা সার্ভার স্টেশনে যোগাযোগ করতে পারেন তাহলে তারা আপনাদের সঠিক তথ্য দিয়ে এ বিষয়ে জানিয়ে দেবে। তবে স্মার্ট আইডি কার্ড অরিজিনালি কবে প্রদান করা হবে তা এলাকার যে উপজেলার অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেখান থেকে আপনারা প্রত্যেকটি তথ্যের হালনাগাদ পেয়ে যেতে পারেন।

Related Articles

5 Comments

  1. আমি ২০১৫ সালে ভোটার হইছি আমার কাছে স্লিপ আছে, কিন্তু অনেকবার নির্বাচন অফিসে যোগাযোগ করেছি আইডি কার্ডের জন্য সবাই বলে এই নামে কোন আইডি আসেনা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button