১ মিনিটে মোবাইলে ভোটার আইডি কার্ড চেক করুন services.nidw.gov.bd

আপনারা অনেকেই বাড়িতে বসে নিজের ভোটার আইডি চেক করার চেষ্টা করছেন। বর্তমানে নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে বেশ কিছু সার্ভিস বন্ধ করে দেওয়ায় আমাদের বিকল্প রাস্তায় ভোটার আইডি কার্ড চেক করতে হচ্ছে। আগে খুব সহজে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রবেশ করে ভোটার আইডি কার্ডের সকল তথ্য সংগ্রহ করা সম্ভব হতো, এখন নির্বাচন কমিশন অভ্যন্তরীণ কিছু কারণে এই সার্ভিসগুলো হয়তো সাময়িকভাবে বন্ধ রেখেছে।

আপনারা যদি বিকল্প উপায়ে ভোটার আইডি কার্ডের সকল তথ্য সংগ্রহ করতে চান তবে নিজের মোবাইল ফোনটি দিয়েই করতে পারবেন। মোবাইল ফোনের মাধ্যমে কিভাবে ভোটার আইডি কার্ডের সকল তথ্য চেক করবেন তা বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

১ মিনিটে মোবাইলে ভোটার আইডি কার্ড চেক করুন

জাতীয় পরিচয় পত্রের নাম্বার বের করার নিয়ম

১ ক্লিকেই স্মার্ট কার্ড ডাউনলোড

মোবাইলের মাধ্যমে আপনারা দুটি উপায়ে ভোটার আইডি কার্ডের তথ্য চেক করতে পারবেন। মেসেজ এর মাধ্যমে ও অনলাইনের মাধ্যমে আপনারা ভোটার আইডি কার্ড চেক করতে পারবেন খুব কম সময়ের মধ্যে। তবে আপনি যদি না জেনে থাকেন কিভাবে ভোটার আইডি কার্ড চেক করতে হয় তবে নানা রকম ঝামেলার সম্মুখীন হতে হবে।

আপনারা জানেন ভোটার আইডি কার্ড প্রত্যেকটি নাগরিকের গুরুত্বপূর্ণ একটি সম্পদ। ভোটার আইডি কার্ডে কোন তথ্য ভুল থাকলে তা সংশোধন করতে নানা রকম ঝামেলা পোহাতে হয়। আশা করি এখন থেকে আপনারা মোবাইলের মাধ্যমে সকল তথ্য চেক করে ভুল ত্রুটি দেখে নিতে পারবেন।

দুই মিনিটের মধ্যে ভোটার আইডি চেক করার জন্য বেশ কিছু তথ্য দরকার হবে। এইসব তথ্যগুলো হাতের কাছে নিয়ে শক্তিশালী নেট কানেকশন সংযুক্ত করে সহজেই ভোটার আইডি কার্ড চেক করতে পারবেন। যেসব তথ্যগুলো দরকার হবে তা হলো, ভোটার আইডি কার্ডের স্লিপ, ভোটার আইডি কার্ড নাম্বার, নিবন্ধনকৃত মোবাইল নাম্বার ইত্যাদি। উল্লেখিত তথ্য গুলো আপনার হাতের কাছে থাকলে ভোটার আইডি কার্ড চেক করা খুব সহজ হয়ে যাবে।

NID Card জাতীয় পরিচয়পত্রের ভুল সংশোধন

হারানো ভোটার আইডি কার্ড ডাউনলোড

এনআইডি কার্ডের অনলাইন কপি PDF

আপনার মনে প্রশ্ন আসতে পারে কিভাবে এত সহজে ভোটার আইডি কার্ড চেক করা সম্ভব হবে। আমরা আগেই বলেছি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বেশ কিছু সার্ভিস বন্ধ করে দেওয়ার কারণে আমাদের এই বিকল্প পথে হাঁটতে হচ্ছে। বিকল্প পথে হাঁটতে গেলে প্রত্যেকটি তথ্য হাতে নিয়েই এগোতে হবে। যেহেতু আমাদের তথ্য নির্বাচন কমিশনকে দেওয়ার সময় মোবাইল নাম্বার ও সংযুক্ত করতে হয় তাই মোবাইল নাম্বারের মাধ্যমেও ভোটার আইডি কার্ড চেক করা সম্ভব।

আশা করি ভোটার আইডি কার্ড চেক করার বিকল্প এই পদ্ধতিটি আপনাদের অনেক উপকারে আসবে। আপনি নিজে যদি ভোটার আইডি কার্ড চেক করতে কোন সমস্যা সম্মুখীন হয়ে থাকেন তবে আমাদের ওয়েবসাইট থেকে সহযোগিতা নিতে পারেন। আপনার আশেপাশে কোন বন্ধু বান্ধব বা আত্মীয় স্বজনের ভোটার আইডি কার্ড চেক করার জন্য এই পদ্ধতি অবলম্বন করতে পারবেন।

তবে মেসেজ অথবা অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক করার আগে অবশ্যই তাদের থেকে ভোটার আইডি কার্ড স্লিপ, আইডি কার্ড নাম্বার ও মোবাইল নাম্বার জেনে নিবেন। ভোটার আইডি কার্ড সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানের জন্য সব সময় আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন এবং আপডেট তথ্যগুলো এখনই জেনে নেওয়ার চেষ্টা করুন।

Related Articles

3 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button