মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্রের নাম্বার বের করার নিয়ম services.nidw.gov.bd

আপনারা সকলেই নিশ্চয়ই জানেন জাতীয় পরিচয় পত্র প্রত্যেকটি নাগরিকের কাছে কতটা গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্ট।। রাষ্ট্রীয় সকল কার্য সম্পাদনের জন্য জাতীয় পরিচয় পত্র আবশ্যক। জাতীয় পরিচয় পত্র ছাড়া ট্রেনের টিকেট কাটা থেকে শুরু করে ভোট দেওয়া পর্যন্ত কোন কাজেই অংশগ্রহণ করতে পারবেন না। তাই জাতীয় পরিচয় পত্রের গুরুত্ব আমাদের সকলের বোঝা উচিত।

জাতীয় পরিচয় পত্র নিয়ে অজানা অনেক তথ্য আপনারা জানতে চেয়ে কমেন্ট করেছেন। কিছুদিন ধরে আমরা একটি প্রশ্ন আমাদের ওয়েবসাইটে দেখে আসছি যে মোবাইল নাম্বারের মাধ্যমে কিভাবে জাতীয় পরিচয়পত্রের নাম্বার জেনে নেওয়া যায়। আজ আমরা আলোচনা করব কিভাবে মোবাইল নাম্বারের মাধ্যমে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার জেনে নিতে পারবেন। এ বিষয়ে সম্পূর্ণ ধারণা পেতে আমাদের সাথে থাকুন।

NID Card জাতীয় পরিচয়পত্রের ভুল সংশোধন

হারানো ভোটার আইডি কার্ড ডাউনলোড

এনআইডি কার্ডের অনলাইন কপি PDF

আপনাদের মনে প্রশ্ন আসতে পারে যে আসলেই মোবাইল নাম্বারের মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের নাম্বার জেনে নেওয়া সম্ভব কিনা? হ্যাঁ, মোবাইল নাম্বারের মাধ্যমে জাতীয় পরিচয় পত্রের নাম্বার জেনে নেওয়া সম্ভব। মোবাইল নাম্বারের মাধ্যমে জাতীয় পরিচয় পত্রের নাম্বার জানতে গেলে আপনাকে দুইটি রাস্তায় যেতে হতে পারে। ১. আপনি চাইলে মোবাইলে এসএমএসের মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের নাম্বার জেনে নিতে পারবেন ২. ইন্টারনেট কানেকশন ব্যবহার করে নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে জাতীয় পরিচয় পত্র নাম্বার জেনে নিতে পারবেন।

১ মিনিটে মোবাইলে ভোটার আইডি কার্ড চেক করুন

জাতীয় পরিচয় পত্রের নাম্বার বের করার নিয়ম

১ ক্লিকেই স্মার্ট কার্ড ডাউনলোড

আমরা যখন কোন সিম কিনতে যাই তখন জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করতে হয়। বায়োমেট্রিক্স পদ্ধতির রেজিস্ট্রেশন করার সময় সিম কোম্পানি আমাদের সকল তথ্য তাদের কাছে রেখে দেয়। সুতরাং কোন জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে সিম রেজিস্ট্রেশন করা হয়েছে তার সকল তথ্য সিম কোম্পানির কাছে রয়েছে। আমরা চাইলে সিম কোম্পানির কাছ থেকে এই তথ্যগুলো জেনে নিতে পারবো। সাধারণত বাংলালিংক সিম কোম্পানি এই সার্ভিসটি সকলের জন্য চালু রেখেছে। আপনি চাইলে banglalink সিমের মাধ্যমে খুব সহজে আপনার ভোটার আইডি কার্ডের নাম্বারটি জেনে নিতে পারবেন।

আপনি যদি মেসেজের মাধ্যমে ভোটার আইডি কার্ডের নাম্বার জেনে নিতে না চান তাহলে আরো একটি সহজ মাধ্যম আপনার জন্য রয়েছে। আপনি নির্বাচন কমিশনে ওয়েবসাইটে গিয়ে আপনার ভোটার আইডি কার্ডের অথবা জাতীয় পরিচয়পত্রের নাম্বার সংগ্রহ করতে পারবেন।

নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে জাতীয় পরিচয় পত্রের নাম্বার জেনে নেয়ার জন্য আপনাকে বেশ কিছু তথ্য ইনপুট দেওয়া লাগবে। নির্বাচন কমিশনের ওয়েব সাইটে গেলে আপনি বুঝতে পারবেন তারা আপনার কাছ থেকে কি কি তথ্য চাইছে। তারা যেসব তথ্য আপনাকে দেওয়ার জন্য অনুরোধ করবে আপনি সেগুলো সঠিকভাবে ইনপুট করতে পারলে খুব সহজে যাকে পরিচয় পত্রের নাম্বারটা পেয়ে যাবেন।

এই কাজগুলো যদি আপনার কাছে খুব বেশি কঠিন মনে হয় তবে আমাদের ওয়েবসাইট থেকে সহযোগিতা নিতে পারবেন। আমাদের কাছ থেকে যদি আরও বেশি তথ্য জানতে চান তবে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দেবেন এবং আমরা চেষ্টা করব আপনাকে সাধ্যমত সাহায্য করতে। জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত সকল সমস্যার সমাধান আমাদের ওয়েবসাইটে পাবেন। আশা করি কোন সমস্যায় পড়লে খুব সহজে আপনারা তা সমাধান করে ফেলতে পারবেন।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published.

Back to top button