মোবাইলের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক services.nidw.gov.bd

আপনারা যারা ভোটার আইডি কার্ডের জন্য রেজিস্ট্রেশন করেছেন কিন্তু এখনো হাতে পাননি তারা নিশ্চয়ই অধৈর্য হয়ে পড়েছেন। ঠিক সময়ে ভোটার আইডি কার্ড হাতে না পাওয়াই আপনাদের অনেকেই নানা ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন। আপনাদের মধ্যে অনেকেই জানেন না যে অনলাইন এর মাধ্যমে খুব সহজেই ভোটার আইডি কার্ড ডাউনলোড করে প্রিন্ট করে নেওয়া সম্ভব। আমাদের আজকের আলোচনার মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ড ডাউনলোড করা সম্ভব।

বর্তমান সময়ে জাতীয় পরিচয় পত্র ছাড়া কোন কাজ সম্পন্ন করা সম্ভব নয়। ব্যাংক একাউন্ট খোলা, মোবাইল ফোনের সিম ক্রয় করা, পাসপোর্ট এর জন্য আবেদন করা ছাড়াও অন্যান্য সকল গুরুত্বপূর্ণ কাজে জাতীয় পরিচয় পত্র দরকার হয়।

মোবাইলের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক

মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার নিয়ম

স্মার্ট কার্ড না পেয়ে থাকলে ডাউনলোড করুন

বিকাশ অথবা নগদের একাউন্ট খোলার সময় জাতীয় পরিচয় পত্রের নম্বর প্রয়োজন হয়। আপনার কাছে জাতীয় পরিচয় পত্র না থাকলে বিকাশ অথবা নগদের একাউন্ট খোলা সম্ভব হবে না। অনেকেই সঠিক সময়ে মোবাইল ব্যাংকিং এর একাউন্টগুলো খুলতে না পারায় টাকা আদান-প্রদান করতে বিভিন্ন ঝামেলার সম্মুখীন হচ্ছেন। আমাদের আজকের আলোচনাটি মনোযোগ দিয়ে পড়ার পরে আপনারা মোবাইলের মাধ্যমেই জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করে নিতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী কাজে লাগাতে পারবেন।

অনেকে যাকে পরিচয় পত্র নিয়ে আপনাকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করতে পারে। অন্যের কথায় বিভ্রান্ত না হয়ে নিজে থেকে সকল তথ্য সংগ্রহের চেষ্টা করুন এবং আমাদের ওয়েবসাইটে দেওয়া সকল প্রক্রিয়া অনুসরণ করুন। মোবাইল এর মাধ্যমে যাতে পরিচয় পত্র ডাউনলোড করার জন্য আপনাকে কয়েকটি স্টেপে কাজ করতে হবে। প্রতিটি স্টেপ সফলভাবে সম্পন্ন করতে পারলে আপনার ফোনের মাধ্যমেই জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করতে পারবেন এবং প্রিন্ট করে লেমেনটিং করে নিজের কাছে রাখতে পারবেন।

  1. মোবাইলের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম
  2. মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয়পত্রের নম্বর বের করার নিয়ম
  3. services.nidw.gov.bd স্মার্ট কার্ড ডাউনলোড করার নিয়ম

মোবাইল এর মাধ্যমে যাকে পরিচয় পত্র সংগ্রহের জন্য আপনার একটি শক্তিশালী ইন্টারনেট কানেকশনের দরকার হবে। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রবেশ করে কয়েকটি স্টেপ সম্পন্ন করার পর আপনার কাছে ডাউনলোডের অপশন চলে আসবে।

আপনারা অনেকেই জানতে চেয়েছেন অনলাইনে জাতীয় পরিচয় পত্র সংগ্রহের জন্য কি কি তথ্য প্রয়োজন হবে। অনলাইনের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র সংগ্রহের জন্য যেসব তথ্য প্রয়োজন হবে তা হলো, ভোটার স্লিপ এর নাম্বার, ভোটার রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল নাম্বার, আপনার জন্ম সাল । আপনি যদি ইতিমধ্যেই জাতীয় পরিচয় পত্র হাতে পেয়ে থাকেন তবে শুধুমাত্র জাতীয় পরিচয় পত্রের নম্বর দিয়েই নতুনভাবে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করতে পারবেন।

আপনারা অনেকেই জাতীয় পরিচয় পত্র হারিয়ে ফেলেছেন তাই গুরুত্বপূর্ণ কাজ করার আগে নানান বিড়ম্বনার মধ্যে পড়তে হচ্ছে। জাতীয় পরিচয় পত্র হারিয়ে ফেললে একই ওয়েবসাইটের মাধ্যমে নতুনভাবে সংগ্রহের জন্য আবেদন করতে পারবেন। আমরা আগেই বলেছি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বেশ কিছু বিকল্প অপশন চালু করায় নতুন পদ্ধতি বুঝতে আপনাদের অনেক সমস্যা হচ্ছে।

দেরি না করে এখনই আপনার হাতের মোবাইলটির মাধ্যমে উপরে উল্লেখিত ওয়েবসাইটটিতে প্রবেশ করুন এবং তাদের দেওয়া ইনস্ট্রাকশন ফলো করুন। আশা করি খুব সহজেই আপনার ভোটার আইডি কার্ডটি সংগ্রহ করে নিতে পারবেন।

Related Articles

6 Comments

    1. আমার আইডি কারড হারিয়ে গেছে, আমি থানায় একটি সাধারণ জিডি করেছি, এখন কি করতে পারি ইস্মাড়ট আইডি কার্ডের জন্ন্যে আমাকে হেল্প করবেন

      1. আমার মোবাইল নাম্বারটি হলো।। ০১৩০-১২৮১৪**
        শান্ত

  1. New nid er jonno kagoj joma dici (Narsingdi,raipura upazila nid office)..august 2021 e..finger march 2022..ekhon agust 2022..online er kono khobor nai..direct office e jogajoh korle kono pattai paoya jay na..hobe hobe pore hobe bole dayitto sesh…ki kora jete pare?

Leave a Reply

Your email address will not be published.

Back to top button