স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরনের সময়সূচী দেখে নিন আপনার উপজেলায় কবে দিবে

আপনাদের এলাকায় স্মার্ট এন আই ডি কার্ড বা ভোটার আইডি কার্ড কবে প্রদান করা হতে পারে তা আজকের এই পোস্ট থেকে জেনে পারেন। বিগত কয়েক বছরে যারা ভোটার আইডি কার্ড তৈরি করেছেন তাদের অনেকের হাতে হয়তো স্মার্ট ভোটার আইডি কার্ড এসে পৌঁছালে অধিকাংশ মানুষ ভোটার আইডি কার্ড পাননি।

তাছাড়া যাদের পেপার লেমিনেটিং ভার্সন ছিল তাদেরকে স্মার্ট ভোটার আইডি কার্ড প্রদান করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছিল। তারপরেও কেউ যদি ভোটার আইডি কার্ড না পেয়ে থাকেন সেই ক্ষেত্রে আপনাদেরকে জেনে নিতে হবে আপনাদের এলাকায় কবে ভোটার আইডি কার্ড বিতরণ করা হতে পারে। এই ক্ষেত্রে এই তথ্যগুলো কোথায় জানবেন অথবা কত তারিখে আপনাদেরকে ভোটার আইডি কার্ড দেওয়া হতে পারে সে সম্পর্কিত ধারণা অর্জন করে নিন।

স্মার্ট ভোটার আইডি কার্ড কোন জেলায় কবে দিবে

এনআইডি অনলাইন কপি ডাউনলোড ২ মিনিটে

আইডি কার্ড চেক করুন অনলাইনে তথ্য যাচাই করে নিন

বর্তমানে বাংলাদেশের নির্বাচন কমিশনের অধীনে ভোটার আইডি কার্ডের যাবতীয় কাজ একটি নির্দিষ্ট অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। বিশেষ করে যারা ২০১৪ সাল থেকে ভোটার হওয়া শুরু করেছেন তাদের অনেকেই ভোটার আইডি কার্ডের হাতে পাননি। আমরা যারা ২০১৫ সালে ভোটার হওয়ার জন্য তথ্য নিবন্ধন করেছে এবং তথ্য নিবন্ধন করার পর পরবর্তীতে সাময়িক ভোটার আইডি কার্ড পেয়েছি তাদের এ পর্যন্ত ভোটার আইডি কার্ডের স্মার্ট কপি কবে প্রদান করা হবে সে বিষয়ে জানানো হচ্ছে না।

জেলাভিত্তিক এনআইডি কার্ড বিতরণের সময়সূচি ২০২২

তুলে না থাকলে যেভাবে পাবেন স্মার্ট কার্ড

nid Download এখন আরো সহজে

এলাকাভিত্তিক অনেক জায়গায় ভোটার আইডি কার্ড প্রদান করা হয়েছে যেগুলো স্মার্ট ভোটার আইডি কার্ড। তবে যাই হোক আপনার সমবয়সী অথবা আপনার পরিচিত কোন ব্যক্তি যদি পাশের এলাকা থেকে ভোটার আইডি কার্ড পেতে পারে তাহলে আপনি কেন এই এলাকা থেকে পাচ্ছেন না সে সম্পর্কে দেখতে ধারণা অর্জন করুন।

অনলাইন থেকে আইডি কার্ড ডাউনলোড করার সকল নিয়ম

পরিচয়পত্র বিতরণ নতুন সময়সূচি ২০২২ প্রকাশ করেছে নির্বাচন কমিশন

স্মার্ট আইডি কার্ড সংশোধন করুন অনলাইনে

ব্যক্তিগত পরিচয় দিতে গেলে ভোটার আইডি কার্ডের তথ্য প্রদান করতে হয়। যখন আপনার ভোটার আইডি কার্ড ছিল না তখন জন্ম নিবন্ধন সনদ দিয়ে আপনারা এই কাজগুলো করতে পেরেছেন। কিন্তু এখন এসকল নিয়ম পরিবর্তন হয়েছে এবং আপনাকে ভোটার আইডি কার্ড প্রদর্শন করতে হচ্ছে। এক্ষেত্রে যাদের সামরিক ভোটার আইডি কার্ড প্রদান করা হয়েছে অথবা ভোটার আইডি কার্ড একেবারে যাদের প্রদান করা হয়নি তাদেরকে অনলাইন থেকে ভোটার আইডি কার্ড ডাউনলোড করে নিয়ে কাজ সম্পন্ন করার কথা বলা হচ্ছে।

স্মার্ট এনআইডি কার্ড ডাউনলোড কিভাবে করবেন

জাতীয় পরিচয়পত্র আপনাদের এলাকায় কবে দিবে জেনে নিন

আইডি কার্ড ডাউনলোড করে নিন মোবাইল দিয়ে

এক্ষেত্রে আপনি অনলাইন থেকে কিভাবে ভোটার আইডি কার্ড ডাউনলোড করবেন সে বিষয়ে আমাদের ওয়েবসাইটের অন্য পোস্টে বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া অনলাইন থেকে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য যে ওয়েবসাইট ব্যবহার করবেন তার লিংক হলো https://services.nidw.gov.bd/ । এই লিংকে ব্যবহার করে রেজিস্টার করুন অপশনে গিয়ে প্রত্যেকটি ধাপ যথাযথভাবে অনুসরণ করলে আপনাদেরকে ভোটার আইডি কার্ড প্রদান করা হবে এবং পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরনের সময়সূচী দেখে নিন আপনার উপজেলায় কবে দিবে

আর যারা নির্দিষ্ট তারিখ জেনে নিতে চাচ্ছেন যে কত তারিখে আপনাদের এলাকায় স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরণ করা হতে পারে তাদেরকে বলব যে এ বিষয়ে আপনারা যদি এলাকার কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করেন তাহলে সবচাইতে নিকট তথ্য পেয়ে যাবেন। কারণ ভোটার আইডি কার্ডগুলো তাদের হাত দিয়ে বিতরণ করা হবে বলে আপনারা এই সকল তথ্য তাদের থেকে জেনে নিতে পারেন এবং তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

Related Articles

26 Comments

  1. দিনাজপুর জেলার খানসামা উপজেলা

  2. My son SM Meshkat Kabir Tousif ‘s smart card is necessary. So get it from my Kalaroa, Satkhira.Thanks.

  3. উপজেলা তালা, থানা পাটকেলঘাটা,গ্রাম শাকদাহ।

  4. উপজেলা তালা, থানা পাটকেলঘাটা, সাতক্ষীরা।

  5. গাইবান্ধা জেলা, সাঘাটা থানা কবে দিবে আমাদের?

Leave a Reply

Your email address will not be published.

Back to top button