জাতীয় পরিচয় পত্র বিতরণ সময়সূচী ২০২২ NID Distribution Date

জাতীয় পরিচয় পত্র আপনাদের এলাকায় কবে বিতরণ করা হবে সেই সময়সূচী আজকে আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। জাতীয় পরিচয় পত্রের গুরুত্বপূর্ণ কাজ আমাদের ওয়েবসাইটে করা হয়ে থাকে এবং আমাদের ওয়েবসাইটে সে সকল বিষয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়ে থাকে। জাতীয় পরিচয় পত্র সকলের কাছে একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সেহেতু তথ্য নিবন্ধন করার পর এটা যদি আপনারা খুব দ্রুত পেয়ে যান তাহলে ব্যক্তিগত উদ্যোগে প্রত্যেকটি কাজ সম্পন্ন করতে পারবেন।

কিন্তু বছরের পর বছর অপেক্ষা করেও যখন আপনারা এটি হাতে পাবেন না তখন হয়তো জানতে চাইবেন আপনাদের এলাকায় কবে স্মার্ট ভোটার আইডি কার্ড অথবা জাতীয় পরিচয় পত্র প্রদান করা হবে। সে ক্ষেত্রে আমরা জানিয়ে দেবো কিভাবে এই তারিখ জেনে নিবেন এবং কিভাবে আপনার জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করবেন।

আইডি কার্ডে বাবার নাম সংশোধন মাত্র ৩ মিনিটে

বয়স যখন ১৮ হয়ে যায় অথবা উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ করে অথবা সমবয়সী সকল ব্যক্তিদের যখন তথ্য নিবন্ধন করা হয় তখন দেখা যায় যে একটা নির্দিষ্ট সময় পর এলাকাভিত্তিক ভোটার আইডি কার্ড প্রদান করা হচ্ছে। আপনি যদি সেই ভোটার আইডি কার্ড পেতে চান তাহলে আপনাকে নিয়মিতভাবে খোঁজখবর রাখতে হবে।

এনআইডি কার্ড ডাউনলোড লিঙ্ক nidw.gov.bd

স্মার্ট আইডি কার্ড সংশোধন করুন এই লিংকে

কবে নাগাদ দিতে পারে জাতীয় পরিচয় পত্র দেখে নিন

কারণ আপনি যখন ভোটার আইডি কার্ডের জন্য তথ্য নিবন্ধন করবেন এবং নিজের মোবাইল ফোনের জন্য একটি সিম রেজিস্ট্রেশন করবেন তখন আপনার ভোটার আইডি কার্ড প্রয়োজন হবে। এছাড়া অনেক বিষয় রয়েছে যেগুলোতে ভোটার আইডি কার্ড ছাড়া কোন কাজ ভালোমতো সম্পন্ন করা যায় না। আরে সেই জন্য ভোটার আইডি কার্ড আপনাদের এলাকায় কবে প্রদান করা হবে এটি জানা থাকলে আপনাদের জন্যই অনেক উপকার হবে এবং আপনারা সঠিক সময় সঠিক কাগজ সংগ্রহ করে নিতে পারবেন।

কোন লিংক থেকে স্মার্ট কার্ড ডাউনলোড করবেন জেনে নিন

এনআইডি কার্ড অনলাইন কপি ডাউনলোড

জাতীয় পরিচয় পত্র বিতরণ সময়সূচি ২০২২ সঠিক তথ্য জেনে নিন

বর্তমান সময়ে জাতীয় পরিচয় পত্রের যে সকল কাজ একজন সাধারণ নাগরিক হিসেবে ওয়েবসাইটে প্রবেশ করতে পারে সেগুলো করে নেওয়া যেতে পারে। জাতীয় পরিচয় পত্রের আবেদন থেকে শুরু করে তথ্য সংগ্রহ এবং তথ্য সংশোধনের যাবতীয় কাজ
https://services.nidw.gov.bd/nid-pub/ এই ওয়েবসাইটে করা হয়ে থাকে।

জাতীয় পরিচয় পত্রের তথ্য কবে বিতরণ করা হবে অথবা ভোটার আইডি কার্ড কবে দেয়া হবে সেটি আপনারা যদি জানতে চান তাহলে এই ওয়েবসাইট প্রবেশ করে আপনার জাতীয় পরিচয় পত্রের তথ্য প্রদান করে বিষয়টি জেনে নিতে পারেন। যেহেতু আপনার হাতে জাতীয় পরিচয় পত্র নেই সেহেতু আপনাকে বলব যে আপনার ভোটার তথ্য নিবন্ধন করার সময় যে ফরম নম্বর প্রদান করা হয়েছিল সেটি লগইন করে ও আপনারা এটি জেনে নিতে পারবেন।

ভোটার আইডি কার্ড ডাউনলোড

এনআইডি অনলাইন কপি ডাউনলোড ২ মিনিটে

Smart NID Download 2022 অনলাইন থেকে

তবে একটি এলাকায় যখন স্মার্ট কার্ড আসে অথবা ভোটার আইডি কার্ড আসে তখন সেটি এলাকার মেম্বার দায়িত্ব গ্রহণ করে থাকেন। স্থানীয় পর্যায়ে তিনি সকল ব্যক্তিকে সরাসরি চেয়ে থাকেন বলে সকলকে জানিয়ে দিতে পারেন নির্ধারিত দিনে পৌরসভা অথবা ইউনিয়ন পরিষদের জাতীয় পরিচয় পত্র প্রদান করা হবে। তাই তথ্য নিবন্ধন করার পর কত সালে তথ্য নিবন্ধন করেছেন এবং কত তারিখে আপনাদের জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হতে পারে এ বিষয়টি জেনে নিতে আপনারা অবশ্যই আপনাদের এলাকার কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করবেন। তাহলে তারা আপনাকে যেদিন যোগাযোগ করতে বলবে সেদিন আপনারা গিয়ে আপনার ভোটার স্লিপ নম্বর প্রদান করে এটি সংগ্রহ করে নিতে পারবেন।

Related Articles

11 Comments

  1. আমি ২০২২ সালে ভোটার হালনাগাদ এর আওতায় বিগত ১৬/০৮/২০২২ ছবি এবং ফিংগার প্রিন্ট দিয়েছি কবে তক আইডির মেসেজ আসবে।

    1. ভাই মেসেস ১মাস এর মধ্যে না আসলে নিকটবর্তী নির্বাচন অফিসে
      গেলে nid নাম্বার দিয়ে দিবে
      আমার ও এই সমস্যা হই ছিলো

    2. আপনার স্লীপের ফর্ম নাম্বার ও জন্মতারিখ দিয়ে অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন!

    1. 100%, খুশি হলাম কেউ অন্তত হক কথাটা বলেছে❣️

  2. আসসালামু আলাইকুম, আমি সাইদুল ইসলাম আমার আইডি কার্ড অনলাইনে আসছে এবং আমি দেখেছি। এখন আপনার সমস্যা টা হলো যে,আইডি কার্ডের অপর পাতায় আপনার গ্রাম/রাস্তা -মোকাম দিয়ে ভুল উঠেছে।এটা সংশোধন হয়ে,গ্রাম /রাস্তা -ভারিকোটা।।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button