স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরণের সময়সূচী [কবে দিবে ২০২২ দেখে নিন]

বর্তমান সময়ে ভোটার আইডি কার্ডের তথ্য নিবন্ধন করা হলে সেই নিবন্ধনকৃত তথ্যের উপর নির্ভর করে স্মার্ট ভোটার আইডি কার্ড প্রদান করা হচ্ছে। এখন আপনি যদি স্মার্ট ভোটার আইডি কার্ডের জন্য তথ্য প্রদান করে থাকেন এবং এটার আইডি কার্ড পাওয়ার জন্য অপেক্ষা করে থাকেন তাহলে বলব যে আজকে আপনাদেরকে জানিয়ে দেয়া হবে কিভাবে জেনে নিতে পারবেন আপনার এলাকায় ভোটার আইডি কার্ড বিতরণ কত তারিখে করা হতে পারে। সেই সাথে ভোটার আইডি কার্ড সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলো আমরা আপনাদের মাঝে প্রদান করার চেষ্টা করব যাতে এই সংক্রান্ত বিভিন্ন ধরনের আপনারা অর্জন করতে পারেন।

বয়স যখন 18 বছর হয়ে যাবে তখন আপনাদেরকে ভোটের অধিকার প্রদান করা হবে। এলাকায় ও জাতীয় নির্বাচন হলে আপনারা সেই ভোটে অংশগ্রহণ করতে পারবেন এবং ভোট দিয়ে একজন প্রার্থীকে নির্বাচন করার সুযোগ পাবেন। তবে ভোটার আইডি কার্ড প্রত্যেকটি কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে এটি যদি আপনি হাতে না পান তাহলে ব্যক্তিগতভাবে অনেক কিছু আপনার নামে করতে পারছেন না অথবা অনেক কিছু আপনার অধিকারে আনতে পারছেন না। সামান্য বাজার থেকে যদি একটা সিম কার্ড কিনতে যান তাহলে সেটা হয়তো আপনারা কিনতে পারবেন না আপনার ভোটার আইডি কার্ড না থাকার কারণে।

এনআইডি কার্ড কবে পাবেন ও সংশোধন করার উপায় সংক্রান্ত তথ্য

কবে দিবে ২০২২ স্মার্ট ভোটার আইডি কার্ড দেখে নিন

ইন্টারনেটে দেখে নিন পরিচয়পত্র ঠিক আছে কিনা

যারা বেশ কিছু বছর আগে ভোটার আইডি কার্ডের তথ্য নিবন্ধন করেছে তাদেরকে এখন পর্যন্ত স্মার্ট ভোটার আইডি কার্ড প্রদান করা হয়নি। বাংলাদেশ নির্বাচন কমিশন এই ভোটার আইডি কার্ডগুলো এলাকাবিত্রিক বন্টন করে থাকলেও এলাকার যে সকল কাউন্সিলর রয়েছে তারা এ সকল বিষয়ে খুব একটা দায়িত্ব গ্রহণ করছেন না এবং এভাবে ভোটার আইডি কার্ড গুলো পড়ে আছে। তবে যাই হোক ভোটার আইডি কার্ডগুলো বিতরণের সময়সূচী কবে প্রকাশ করা হতে পারে অথবা এগুলো কোন ওয়েবসাইটে পাওয়া যেতে পারে কিনা সে সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত ধারণা প্রদান করার চেষ্টা করব।

কোন লিংক থেকে স্মার্ট কার্ড ডাউনলোড করবেন জেনে নিন

এনআইডি কার্ড অনলাইন কপি ডাউনলোড

জাতীয় পরিচয় পত্র বিতরণ সময়সূচি ২০২২ সঠিক তথ্য জেনে নিন

তার আগেই ভোটার আইডি কার্ড সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের কথা বলব যেটা হয়তো আপনারা অনেকেই চিনেন আবার অনেকেই চিনেন না। বাংলাদেশ নির্বাচন কমিশনের একটি অফিসিয়াল ওয়েবসাইট হলো https://services.nidw.gov.bd/ । এই লিংক ব্যবহার করার মাধ্যমে আপনারা যখন ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন তখন আপনাদের সামনে ভোটার আইডি কার্ড সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান অথবা বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর প্রদান করা হবে। অর্থাৎ একজন জনগণ হিসেবে আপনি এই ওয়েবসাইটে গিয়ে ভোটার আইডি কার্ডের যাবতীয় কাজ সম্পন্ন করতে পারবেন। এমনকি অনলাইন থেকে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য এই লিংক আপনারা ব্যবহার করতে পারবেন।

তবে আপনি যদি মনে করে থাকেন এই ভোটার আইডি কার্ডের প্রদান করার বা বন্টন করার সময়সূচী কত তারিখে ঘোষণা করা হয়েছে তাহলে বলব যে এরকম কোন তারিখ দেওয়া হয়নি। আপনাদের এলাকার যিনি কাউন্সিলর রয়েছে তার সঙ্গে যোগাযোগ করবেন এবং আপনার ভোটার আইডি কার্ডের গুরুত্ব বুঝিয়ে তাকে যদি জানাতে পারেন তাহলে তিনি যত তাড়াতাড়ি পারে এটি সংগ্রহ করে আপনাদের মাঝে বন্টন করবে। আশা করি স্মার্ট ভোটার আইডি কার্ড কত তারিখে প্রদান করা হতে পারে বা কিভাবে পাওয়া যেতে পারে সে সম্পর্কে ধারণা পেয়ে গিয়েছেন।

Related Articles

2 Comments

  1. কুত্তার বাচ্চারা। মিথ্যা তথ্য আর উল্টোপাল্টা লিংক দিয়ে মানুষকে হয়রানি করস🤬

  2. কুত্তার বাচ্চারা ভুয়া লিংক দিয়ে মানুষকে হয়রানি করে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button